লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির  যাত্রা শুরু 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ৩০, ২০২১, ১২:০২ পূর্বাহ্ণ /
লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির  যাত্রা শুরু 

নিজস্ব প্রতিনিধিঃ লালমনিরহাট এর সকল কর্মরত সাংবাদিকদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে মোঃ ইউনুস আলী (দৈনিক নওরোজ) কে সভাপতি, রবিউল ইসলাম বাবুল (দৈনিক ভোরের কাগজ), কে সাধারণ সম্পাদক করে ৫১  সদস্য বিশিষ্ট কমিটি  গঠনের মাধ্যমে লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি যাত্রা শুরু করে।

শনিবার (২৯ মে) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধায় রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয় এ লালমনিরহাটের রিপোর্টার্স ইউনিটির আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অধ্যক্ষ বাবু ধনঞ্জয় কুমার রায় বিপুলের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ঐ কমিটির উপদেষ্টা ও হাতীবান্ধা প্রেসক্লাবের সদস্য নিউজ বিজয়ের প্রকাশক ফারুক হোসেন নিশাদ, প্রেসক্লাবের সদস্য ও দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম রিকো, পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ সাফিউল ইসলাম প্রধান, হাতীবান্ধা রিপোর্টার্স ক্লাবের সদস্য সচিব মোঃ ইউনুস আলী রংপুর সংবাদের সম্পাদক ও নিউজ ২৪ এর বিভাগীয় প্রতিনিধি, উপদেষ্টা রেজাউল করিম মানিক এবং ডিবিসি নিউজ এর লালমনিরহাট জেলা প্রতিনিধি ও  উপদেষ্টা মাজেদ মাসুদ সহ বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিকবৃন্দ।

এ সময় ডিবিসি নিউজ লালমনিরহাট  এর জেলা প্রতিনিধি, সংগঠনের উপদেষ্টা মাজেদ মাসুদ  অডিও কনফারেন্সের মাধ‌্যমে উপস্থিত সকল সহকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, সংবাদ ও গণমাধ্যমের উপর যখন শকুনের দৃষ্টি পড়েছে আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি ঠিক এমন সময় লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি সংবাদকর্মীদের ঐক্য প্রতিষ্ঠায় যে যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছে সেই উদ্যোগ কে আমি সাধুবাদ জানাই। তিনি আরো বলেন,আমি বিশ্বাস করি লালমনিহাট রিপোর্টার্স ইউনিটির নবগঠিত কমিটির মাধ্যমে জেলার-সংবাদ সাংবাদিকতার যে বস্তুনিষ্ঠ ধারা সেটা অবশ্যই ফিরিয়ে আনবে।আমাদের মধ্যে যে বিভক্তি রয়েছে, যে বিভক্তির কারণে আমরা দিন দিন পিছিয়ে যাচ্ছি সেই পিছিয়ে পড়া জায়গাটা ঠেকিয়ে দিয়ে আগামী দিনে অবশ্যই একটি সোনালী সূর্য উদিত হওয়ার মধ্য দিয়ে লালমনিরহাটে সংবাদ সাংবাদিকতায় একটি নতুন ধারা উন্মোচিত হবে যেটি সামনে এদেশের গণমাধ্যমকে স্বাধীন করার মধ্য দিয়ে দেশের গণতন্ত্রকে সুসংহত করবে। তথা লালমনিরহাট জেলার ভাবমূর্তিকে উজ্জ্বল করবে এবং আমাদের জেলাকে বিশ্বদরবারে উপস্থাপন করবে।

তিন বছর মেয়াদী এ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে মেহেদী হাসান জুয়েল( আমার কাগজ) সহ সভাপতি, সাইফুল ইসলাম  সবুজ ও মিনহাজুল হক বাপ্পি, লিখন হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নুর আলমগীর অনু,(দৈনিক মুক্তি) কাজী আসাদুজ্জামান খোকন। সাংগঠনিক সম্পাদক পদে  সাফিউল ইসলাম প্রধান, শাহিনুর ইসলাম শাহিন ও তাহ্ হিয়াতুল হাবীব মৃদুল।

পরিমল চন্দ্র বসুনিয়া (অর্থ সম্পাদক), মাহির খান (দপ্তর সম্পাদক), অর্পিতা দেব ( নারী বিষয়ক সম্পাদক), ওসমান গণি (প্রচার সম্পাদক), মিনহাজ পারভেজ (উপ প্রচার সম্পাদক), সেলিম সম্রাট (তথ্য প্রযুক্তি সম্পাদক), হাসমত উল্ল্যাহ (ক্রীড়া সম্পাদক), জেসমুন হোসাইন শুভ ( সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক), মিঠু মুরাদ (প্রশিক্ষণ বিষয়ক সম্পাদ), দীপু আহসান (ধর্ম বিষয় সম্পাদক), ফারুক আলম (সমাজ কল্যাণ সম্পাদক), শফিকুল ইসলাম (আপ্যায়ন সম্পাদক), সহিদুল ইসলাম (ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক), তৌহিদ আলম (শিক্ষা ও পাঠাগার সম্পাদক) ফরিদুল ইসলাম রানা ( তথ্য ও গবেষণা সম্পাদক) কার্যকরী সদস্য, আমিনুর রহমান, তাহমিনাবেগম স্মৃতি, শেখ রনদ সিমান্ত, আল আমিন বাবু, আতিকুল ইসলাম নয়ন, জিএম রাব্বি, রাশেদুল ইসলাম, নুর মোহাম্মদ উজ্জ্বল, নাজিউর রহমান রিজভীসহ ৫১ জন।

প্রথম পর্বে আলোচনা সভার সমাপ্তি শেষে মধ্যাহ্ন ভোজের বিরতি হয়। এরপর দ্বিতীয় পর্বে কার্যকরী কমিটি গঠনে কার্যক্রম শুরু করা হয়। উপস্থিত সকল সদসের সর্ব সম্মতি ক্রমে আগামী ৩ বছরের জন্য ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com