লালমনিরহাটে ইয়ুথ গ্রুপ ও কমিউনিটি জনগোষ্ঠীর মতামত, পরামর্শ ও শিখন বিষয়ক আলোচনা সভা

রশিদুল ইসলাম রিপন, নিজস্ব প্রতিবেদক:
লালমনিরহাট জেলার ইয়ুথ সদস্য ও কমিউনিটি (সরকারী/বেসরকারী) জনগোষ্ঠীর মতামত ও পরামর্শ এবং শিখন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর ) সকাল ১০ টায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় “অধিকার এখানে এখনই প্রকল্প এর আয়োজনে ইয়ুথ সদস্য জিনিয়া জাফরিন জবার সভাপতিত্বে লালমনিরহাট পৌরসভা হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন লালমনিরহাট শেখ শফিউদ্দিন কমার্স কলেজের অধ্যক্ষ এন্তাজুর রহমান, লালমনিরহাট আইসিটি অধিদপ্তরের সহকারি প্রোগ্রামার আশরাফুল আলম, বাংলাদেশ রেলওয়ে সরকারী চিলড্রেন পার্ক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব সরকার। আরো উপস্থিত ছিলেন, ব্র্যাক জেলা সমন্বয়কারী এ কে এম জাহেদুল ইসলাম, প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগি , ইয়ুথ সদস্যগন ও সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় শিব সুন্দর এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার (অধিকার এখানে এখনই প্রকল্প) দিপংকর রায়। প্রকল্প সম্বন্ধে সংক্ষিপ্ত আলোচনা, ও আজকের সভার উদ্দেশ্য সম্বন্ধে আলোচনা ও পরিচালনা এবং সমন্বিত যৌনতা শিক্ষা, যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক ভিডিও প্রদর্শন করা হয়। আগামীতে কর্মসূচিগুলো কীভাবে আয়োজন/বাস্তবায়ন করলে ভালো হয়, “অধিকার এখানে এখনই প্রকল্পের কাছে প্রত্যাশা, পরামর্শ এবং অভিমত বিষয়ে গ্রুপ ওয়ার্ক ও তা উপস্থাপন করান মাধুরী সূত্রধর (এলাকা সমন্বয়কারী “অধিকার এখানে এখনই প্রকল্প । যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার ও সমন্বিত যৌনতা শিক্ষা পাঠদান বাস্তবায়নে অংশগ্রহণকারীদের সাথে কাজের অভিজ্ঞতা বিনিময়, প্রকল্পের কাজে নতুনত্ব/বিকল্প দিকসমূহ চিহ্নিতকরন এবং প্রকল্পের কাছে প্রত্যাশা, পরামর্শ এবং অভিমত সম্পর্কে জানা ও ডকুমেন্টশন এর লক্ষ্যে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তারা বলেন, ইয়ুথ গ্রুপ সদস্য ও কমিউনিটি (সরকারী/বেসরকারী) জনগোষ্ঠীর মতামত ও পরামর্শ এবং শিখন বিষয়ক আলোচনা করার ফলে শিক্ষা প্রতিষ্ঠানে সমন্বিত যৌনতা শিক্ষা পাঠদান নিয়মিত হবে এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার পরিসেবা ও যুববান্ধব স্বাস্থ্যসেবা বাস্তবায়ন সহজতর হবে এবং কমিউনিটি পর্যায়ে আলোচনার ফলে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com