কালীগঞ্জে করোনায় ত্রাণ দেয়ার নামে প্রতারণা আটক -৩


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জুন ১৭, ২০২০, ২:৩৩ পূর্বাহ্ণ /
কালীগঞ্জে করোনায় ত্রাণ দেয়ার নামে প্রতারণা আটক -৩

লালমনিরহাটের কালীগঞ্জে করোনায় ত্রাণ দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্বসাৎ এর অভিযোগে তিন যুবককে আটক করেছে কালিগঞ্জ থানা পুলিশ।

১৬ জুন ( মঙ্গলবার) রাত ১০.৩০ মিনিটে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চাপারহাট টাওয়ার মার্কেট হতে প্রতারক তিন যুবককে আটক করে জামাল হোসেন খোকন ও তার লোকজন। পরে তাদেরকে কালীগঞ্জ থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

আটককৃত তিন যুবক হলেন, নীলফামারী জেলার জলঢাকা উপজেলার কাঠালিয়া গ্রামের মোকসেদ আলীর পুত্র আব্দুর রাজ্জাক (২৫), পশ্চিম খুটামারা গ্রামের মোঃ আলীর পুত্র ওলিয়ার রহমান (২৫) ও আজগর আলীর পুত্র সাইফুল ইসলাম (২৩) প্রমুখ। এছাড়াও এ প্রতারক চক্রের সহিত কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের তিনজন স্থানীয় ব্যক্তি জড়িত বলে জানা গেছে। এরা হলেন, রেজাউল ফেরদৌস, তার সহধর্মিনী লতা পারভীন ও মতিউর রহমান।

সরেজমিনে দৈনিক মুক্তি ডট নিউজের প্রতিবেদক জানান, আটককৃত প্রতারক তিন যুবক চাপারহাটের টাওয়ার মার্কেটে একজন স্থানীয় যুবকের সহায়তায় আব্দুর রহিমের ঘর ভাড়া করে করোনা ভাইরাসে অসহায় মানুষকে ত্রান দেওয়ার নামে প্রতিজনের নিকট হতে ব্যাংক একাউন্টের কথা বলে ৫ শত করে টাকা আদায় করে আসছিল। এসময় এসব প্রতারক যুবকের নিকট স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ এর একাউন্ট ওপেনিং ফরম, টাকা ও নিজেদের জাতীয় পরিচয় তাদের সঙ্গে পাওয়া যায়। এছাড়া এ প্রতারক চক্রের সঙ্গে অন্যকোন কাগজপত্র পাওয়া যায়নি।

এ প্রতারক চক্রের প্রতারনার শিকার ভুক্তভোগি স্থানীয় ছট্কু শেখের পুত্র আহেদুল, মৃত আব্দুর রশিদের ছেলে শাহআলম জানান, আমাদের কে ত্রান সহায়তা করবে বলে আমাদের নিকট হতে ৫ শত টাকা করে নেয়া হয়েছে। তবে কি ত্রান দিবে এ বিষয়ে তারা কিছু জানেন না বলে জানান।

ঘটনাস্থলে প্রতারক যুবদের একজন জানান, করোনা ভাইরাসে অসহায় মানুষকে ২ হাজার করে টাকা তাদের একাউন্টে সহায়তা করা হবে বলে তাদের একাউন্ট করার জন্য ৫ শত করে টাকা নেয়া হয়েছে। এবং তাদের সাথে দলগ্রাম ইউনিয়নের তিনজন জড়িত বলেও স্বীকার করেন।

এ প্রতারক চক্রটিকে ধরতে সহায়তাকারী উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি, বিশিস্ট ব্যবসায়ী জামাল হোসেন খোকন জানান, এ রকম প্রতারনা হচ্ছে শুনে আমি আমার লোককে খবর রাখতে বলি। আজ এদের প্রতারনা কালে চন্দ্রপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেম্বার নূর ইসলাম, গ্রামপুলিশ রবিদাস ও স্থানীয় লোকজন সহ হাতে নাতে ধরেছি। এবং তাদের আটক করে কালীগঞ্জ থানা পুলিশে খবর দেই।

এ বিষয়ে কালীগঞ্জ থানার এস আই তুষার কান্তি রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবরশুনে ঘটনাস্থলে গিয়েছি। আটককৃত যুবকদের কালীগঞ্জ থানায় নিয়ে আসা হয়েছে। দোষী প্রমানিত হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com