কালীগঞ্জে প্রতি সন্ধ্যায় চলে অর্ধকোটি টাকার জুয়া খেলা  


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৫:৩৩ অপরাহ্ণ / ০ Views
কালীগঞ্জে প্রতি সন্ধ্যায় চলে অর্ধকোটি টাকার জুয়া খেলা  

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় প্রতিদিন সন্ধ্যা চলেই জুয়ার আসর। এতে অর্ধকোটি টাকার জুয়া খেলা চলে বলে অনুসন্ধানে জানা গেছে। এ ছাড়াও উপজেলার মদাতি, ভোটমারী  কাকিনা , তুষভান্ডার ইউনিয়নেরও কয়েকটি স্পটে প্রতিদিন রাতে করে জুয়ার আসর বসে থাকে। এসকল জুয়ার স্পট বন্ধ না হওয়ার কারনে চুরির প্রবনতা বাড়ছে। 

জানা যায় উপজেলার ৭নং চলবলা ইউনিয়নের ৯নং তেঁতুলিয়া ওয়ার্ডের কয়ারদোলা নামক স্থানে প্রতিদিন সন্ধ্যা হলেই বসে জুয়ার বড় একটি আসর। আর এ জুয়ার আসর হতে প্রতিদিন গ্রামপুলিশ হতে শুরু করে প্রশাসন পযর্ন্ত এ খেলা হতে কমিশন নিয়ে থাকে বলে অভিযোগ করেন স্থানীয়রা। তবে এজুয়া খেলাটি নিয়ন্ত্রন করেন স্থানীয়  ইউপি সদস্য বাবু শৈলান চন্দ্র বমর্ণ সহ কয়েকজন মাদক সিন্ডিকেটের সদস্যরা। এ সকল সদস্যদের বিরুদ্ধে মাদক ও চুরির অভিযোগও রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

কয়ার দোলার এ জুয়ার আসরে অধিকাংশ জুয়ারী আসেন আদিতমারী, লালমনিরহাট সদর ও তার বাইরের লোকজন। এ জুয়ার আসরে প্রতিদিন অর্ধকোটি টাকারও বেশি লেনদেন হয় বলে নিশ্চিত হওয়া গেছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের অভিযোগ, নাম মাত্র মাছ চাষ করা হলেও এখানে সারাবছর জুড়ে জুয়া খেলার আসর বসে থাকে। জেলা ও জেলার বাহিরের বড় বড় জুয়ারীরা আসেন এখানে জুয়া খেলতে। এ জুয়ার কমিশন প্রভাবশালী ও থানা পুলিশের পকেটেও যায় বলে স্থানীয় কেউ প্রতিবাদ করার সাহস পায় না।  প্রতিবাদ করলে স্থানীয় কিছু মাদক ব্যবসায়ী রয়েছেন যারা এ জুয়া খেলা পরিচালনার সাথে সম্পৃক্ত রয়েছেন তারা মাদক দিয়ে ফাঁসিয়ে দিবেন বলে হুমকী প্রদান করে থাকেন। স্থানীয়দের লোকজন এ বিষয়ে প্রতিকারে জেলা পুলিশ সুপার ও ডিআইজি রংপুর রেন্জ মহোদয়ের সুদৃস্টি কামনা করেছেন।

এ জুয়া বিষয়ে ইউপি সদস্য মোজাম বলেন, মাদক, চুরি, জুয়া এসব বন্ধ করার প্রতিশ্রুতি  দিয়ে আমি এলাকার মানুষের ভোটে গত ২৮ শে নভেম্বর /২০২১ চলবলা ইউপি এর নির্বাচনে বিপুল ভোটে মেম্বার নির্বাচিত হই। এবং প্রতিশ্রুতি মোতাবেক জুয়া খেলা বন্ধে ব্যবস্থা গ্রহন করি। আমি একটি মিথ্যা মামলায় জেল হাজতে থাকার কারনে পুনরায় এ জুয়া খেলাটি শুরু হয়েছে বলে জানান তিনি। 

জুয়া খেলা বন্ধে চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বলেন, লোকমুখে জানতে পেরেছি জুয়া খেলার বিষয়টি। খেলা বন্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল কে মুঠোফোনে ফোন করেও তাকে পাওয়া যায়নি।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com