কালীগঞ্জে প্রশাসনের নীরবতায় অবৈধ ড্রেজার মালিকেরা বেপরোয়া


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২২, ৪:৩০ অপরাহ্ণ / ০ Views
কালীগঞ্জে প্রশাসনের নীরবতায় অবৈধ ড্রেজার মালিকেরা বেপরোয়া

লালমনিরহাটের কালীগঞ্জে প্রশাসনের নীরবতায় দিনে দিনে বেপরোয়া হয়ে উঠছে অবৈধ ড্রেজার মালিকরা। কোনক্রমেই থামছে না অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের কাজ।

২২ ই এপ্রিল ( শুক্রবার) উপজেলার  তুষভান্ডার ইউনিয়নের চর কান্চনশ্বর এলাকায় একটি রাস্তা পাকা করনের কাজে সরাসরি অবৈধ ড্রেজার দিয়ে চলছে বালু উত্তোলন। 

সরে জমিন ঘুরে এমনি চিত্র ফুটে উঠেছে। জানা যায় সিডিউল মোতাবেক বালু এনে কাজ করার কথা থাকলেও তা না মেনে রাস্তার পাশেই একটি পুকুর খনন করে সংিশ্লষ্ট ঠিকাদার অবৈধভাবে বালু উত্তোলন করে কাজ করছেন। 

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব মোঃ শামসুজ্জামান বলেন, এভাবে কাজ করার জন্য বালু সিডিউলে ধরা নেই। তিনি বালু এনে কাজ করবেন। বিষয়টি ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্য ইউএনও কে বলার অনুরোধ জানান তিনি।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি সহিত মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে উভয়েই ফোন রিসিপ করেননি। 

পুকুর মালিক সুরুজ্জামানের দাবি, পুকুরটি আমার তবে এ বালু ঠিকাদার উত্তোলন করছেন। 

ঠিকাদার ফিরোজ বলেন, বালু উত্তোলনের বিষয় অস্বীকার করে বলেন, আমি মেশিন লাগাইনি আমি বালু কন্টাক দিয়েছি এক ব্যক্তিকে। সেই অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে। 

স্থানীয় লোকজনের দাবি প্রশাসনের নিরবতায় এসব বালু ব্যবসায়ী দিনে দিনে বেপরোয়া হয়ে উঠছে। এদের বিরুদ্ধে প্রশাসন কতৃক ভাম্যমান আদালত পরিচালনা করা দরকার।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com