জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়িতে হামলা চালিয়ে লুটপাট ও হত্যা চেষ্টার অভিযোগ।


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ণ /
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়িতে হামলা চালিয়ে লুটপাট ও হত্যা চেষ্টার অভিযোগ।
পাটগ্রাম লালমনিরহাট প্রতিনিধি –
লালমনিরহাট পাটগ্রাম উপজেলা  ইসলামপুর ইউনিয়নের প্রধান বাড়ি এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসত বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর লুটপাট হত্যার চেষ্টা অভিযোগ উঠেছে । এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে ফল সন্ত্রাসীদের হুমকির মুখে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে প্রকৃত জমির মালিকেরা।
মামলা সূত্রে জানা গেছে ওই গ্রামের আতোয়ার রহমান প্রধানের ছেলে মো:রোকসেদ আলম প্রধানের সঙ্গে প্রতিবেশী মৃত মোখলেছার রহমান প্রধানের ছেলে রবিউল হাসানের জমিজমা সংক্রান্ত দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসতেছে। অপরাধী রবিউল হাসানের কাছে আতোয়ার রহমান প্রধান জমি পাবে যেটা দখল করে রেখেছে। প্রাপ্য জমি চাইতে গেলে বিভিন্ন সময় তার লোকাল সন্ত্রাসী গুষ্টি দিয়ে ভয়-ভীতি দেখায়। তারে পরিপ্রেক্ষিতে ০৪/০৪/২০২৪  ইং তারিখে ঈদুল ফিতর উদযাপন করার জন্য ঢাকা থেকে আতোয়ার রহমান প্রধানের দুই ছেলে রোকসেদ আলম প্রধান ও তার ভাই রিয়াদ আলম প্রধান  বাড়িতে আসে। যে জমি নিয়ে বিরোধ সে জমি স্থানীয় গণ্যমান্যর একটি সালিশে  তারা রবিউল হাসানকে জমি দিয়ে দিতে বলে। রবিউল হাসান জমি না দিয়ে উল্টো তার সন্ত্রাসী গুষ্টি দিয়ে ভয় ভীতি দেখাতে থাকে। ওই  জের ধরে গত ৯/৪/২৪ তারিখে বিকেল চারটায় মারাত্মক অস্ত্রে সজ্জিত সজ্জিত হয়ে আকস্মিকভাবে রোকসেদ আলম প্রধানের বাড়িতে হামলা চালায় বাড়িঘর ভাঙচুর করে মালামাল সহ নগদ ৩.৫০ লক্ষ এবং স্বর্ণালঙ্কার ৪ লক্ষ টাকা লুট করে নিয়ে যায় । এ সময় বাধা দিতে গেলে হামলা কারিরা এলোপাথাড়ি মারধর করে পালিয়ে যায় ।পরে খবর পেয়ে পুলিশ ও গ্রামবাসীরা রোকসেদের পরিবারের পাশে দাঁড়ান। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করার পর আসামি গ্রেফতার হওয়ার পর জামিন নিয়ে এসে ভয়-ভীতি দেখিয়ে বেড়াচ্ছে। মামলার বাদি রোকশেদ আলম প্রধানের মা বলেন এ ঘটনা মামলাও দেওয়ার পর সন্ত্রাসী গ্রেপ্তার হলে পরে কারাগার থেকে জামিন নিয়ে বের হয়ে রোকসেদ আলম প্রধান সহ পরিবারকে প্রাণনাশ ও নানা করছে ফলে আমরা ভয় ভীতি নিয়ে বাড়ি ছেড়ে ঘুরে বেড়াচ্ছি। খোঁজ নিয়ে জানা যায় রবিউল হাসান গ্রামের অন্য মানুষদের সাথেও একই ধরনের ব্যবহার করে এবং বিভিন্ন সময় বিভিন্নভাবে মামলা দায়ের করে তাদের বিরুদ্ধে।
পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন এ ঘটনায় রোকসেদ আলম প্রধান বাদি হয়ে একটি  মামলা করেছে ,আমরা আসামি কে গ্রেফতার করার চেষ্টা করতাছি এবং তার সাথে যারা ভয় ভীতি দেখাচ্ছে তাদের কেও ধরার ব্যবস্থা করছি ।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com