মিঠাপুকুরে স্কুল কমিটি গঠনে অনিয়মের অভিযোগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ১৬, ২০২২, ১:৩০ পূর্বাহ্ণ /
মিঠাপুকুরে স্কুল কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

মিঠাপুকুর প্রতিনিধি-

রংপুরের মিঠাপুকুর উপজেলার বুজরুক সন্তোষপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক নির্বাচনী বিজ্ঞপ্তি প্রচার না করে নিজের পছন্দমত চারজন অভিভাবকদের দিয়ে রাতের আঁধারে সুকৌশলে পকেট কমিটি গঠন করেন। এবং আর কাউকে না নেয়ার পাঁয়তারা করে সুকৌশলে দিনে নির্বাচনের বিজ্ঞপ্তি না টাঙ্গিয়ে রাতে নির্বাচনের বিজ্ঞপ্তি টাঙ্গিয়েছেন অভিযোগ রয়েছে। যাতে কেউ আর নির্বাচনের জন্য মনোনয়নপত্র তুলতে না পারেন।

নির্বাচন বিষয়ে ছাত্র/ছাত্রীদের কাছে জানতে চাইলে তারা জানায় স্কুলের র্নিবাচনের বিষয়ে তাদের কিছু জানানো হয়নি। অভিভাবকদের অভিযোগ সুকৌশলে প্রধান শিক্ষক তার পকেট কমিটি নির্বাচিত করেছেন।

অভিভাবক ও স্হানীয়রা জানিয়েছেন, প্রধান শিক্ষক মোঃ মহিদুর রহমান কোন রকম প্রচার-প্রচারণা বা নোটিশ না করিয়ে মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ১১ মে- বুধবার ঝড়ো আবহাওয়ায় বাজারে ৬টি লিফলেট দ্বারা প্রচার করেন। যা অভিভাবকদের নজরে আসেনি। এ বিষয়ে নবম শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুশমিতা আক্তারের পিতা মোঃ সোহেল রানা প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক মহিদুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান , আমি নামাজে যাবো এখন ব্যাস্ত আছি। পরে আপনার সাথে যোগাযোগ করা হবে। তার ঠিক একদিন পরই ১৩ মে- শুক্রবার, প্রধান শিক্ষক মুহিদুর রহমান ফোন দিয়ে অন্য একজনের সঙ্গে দেখা করার জন্য বলেন, এবং কিছু টাকা পয়সা লেনদেন করার অনৈতিক প্রস্তাব দেন।

এ বিষয়ে জানতে উপজেলা একাডেমিক সুপার ভাইজার ও প্রিজাইডিং অফিসার তাছরিন আখতারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এলাকাবাসীসহ সচেতন মহল এবং অভিভাবকদের জোড় দাবি, পূনরায় ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে স্বচ্ছ ম্যানেজিং কমিটি নির্বাচনের দাবী অভিভাবকদের।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com