পীরগঞ্জে রাস্তা প্রশস্তকরণে ব্যাপক অনিয়মের অভিযোগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ৭:৫৩ পূর্বাহ্ণ /
পীরগঞ্জে রাস্তা প্রশস্তকরণে ব্যাপক অনিয়মের অভিযোগ
পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
রংপুরের পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নের সিলিমপুর থেকে গোপালপুরগামী রাস্তা প্রশস্তকরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠান বরেন্দ্র কন্সট্রাকশনের বিরুদ্ধে। প্রায় দুই কিলোমিটার এ রাস্তায় প্রশস্তকরণে ব্যবহার করা হচ্ছে নিন্মমানের ইটের খোয়া ও বালি।
এলাকাবাসীর অভিযোগ, নিম্নমানের নির্মাণ সামগ্রি দিয়ে রাস্তা প্রমস্তকরণের কাজ করা হচ্ছে এখানে কোন তদারকি কর্মকতা আসেননি। তাদের দাবী রাস্তায় এসব নিন্মমানের খোয়া ও বালু ব্যবহার না করে সরকারি নিয়ম অনুযায়ী কাজ করা হোক।
খালিসা ও সিলিমপুর গ্রামের শ্রীকার্তিক চন্দ্র মন্ডল, মন্টু মিয়া, তোফাজ্জলসহ আরো অনেকেই অভিযোগ করে বলেন, রাস্তা সংস্কারে নিন্মমানের খোযা, বালির বদলে মাটি এবং রাস্তার দুই ধারে গাছ কর্তন না করে রাস্তার কাজ চালিয়ে যাচ্ছে রাজশাহীর ঠিকাদারী প্রতিষ্ঠান বরেন্দ্র কনস্ট্রাকশন। এতে ক্ষুব্ধ এলাকাবাসী। তারা বলেন এভাবে জোড়াতালি দিয়ে  কাজ করা হলে রাস্তাটি টেকসই হবে না।
এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠানের কারো বক্তব্য পাওয়া না গেলেও পীরগঞ্জ উপজেলা এলজিইডির প্রকৌশলী মশিউর রহমান জানান, বিষয়টি এই মাত্র সাংবাদিকদের মাধ্যমে জানতে পারলাম। মনিটারিং চলছে। আমাদের কাছে এর আগে নিম্নমানের কাজ হচ্ছে এরকম কোন খবর আসিনি। তবে রাস্তার কাজ শেষ হলে ল্যাব টেষ্ট করবে কর্তৃপক্ষ।
রাস্তায় এসব নিন্মমানের খোয়া অপসারণ করে উন্নতমানের খোয়া দিয়ে নতুন করে রাস্তা সংস্কার সংশ্লিষ্টরা দ্রুত পদক্ষেপ নিবেন এমনটাই দাবি এলাকাবাসীর।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com