ভৈরবে সন্তানের স্বীকৃতি চান অন্তঃসত্ত্বা নারী


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৪, ১১:২০ অপরাহ্ণ /
ভৈরবে সন্তানের স্বীকৃতি চান অন্তঃসত্ত্বা নারী

মোঃ নাঈম মিয়া(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে অনাগত সন্তানের  স্বীকৃতি  চায় অন্তঃসত্ত্বা মদিনা। স্বামী ও অনাগত সন্তানের স্বীকৃতি  পেতে মদিনা এখন মোতালিবের বাড়ীতে উঠেছে ।  স্থানীয়রা জানায়, কালিকাপ্রসাদ আদর্শ পাড়া গ্রামের মৃত ছাহেব আলীর মেয়ে মদিনা একজন সহজ- সরল মানুষ ।  সে মাঠে ছাগল চড়াতো।  তবে একই এলাকার মৃত তাহের উদ্দীনের  পুত্র মোতালিব ও একই মাঠে গরু চড়াতো। সে সুবাধে তাদের মধ্যে  প্রেমের সম্পর্ক  গড়ে উঠে । সম্পর্কের এক পর্যায়ে তাদের মধ্যে অবৈধ মেলা-মেশায় মদিনা  অন্তঃসত্ত্বা  হয়ে পড়ে। বিষয়টি  এলাকায় জানাজানি হলে মদিনার আত্নীয়রা মোতালিবকে বিয়ে করার জন্য চাপ দিলে মোতালিব নানা তালবাহানা করে কালক্ষেপণ করে।  এক পর্যায়ে  মদিনার গর্ভের  সন্তান  নষ্ট করার জন্য স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে  নিয়ে  গেলে চিকিৎসকরা রাজি হননি। পরে মোতালিবের পরিবারের পক্ষ থেকে   গর্ভের সন্তান  ভূমিষ্ঠের পর দত্তক দিয়ে  দেয়া হবে বলে  এলাকায় গুঞ্জন রয়েছে ।

এ বিষয়ে  অন্তঃসত্ত্বা মদিনা বলেন,মোতালিব তার সাথে  একাধিকবার মেলা- মেশা করেছেন। তার গর্ভে মোতালিবের সন্তান । এখন সন্তানের  অধিকার ও স্ত্রীর মর্যাদা ফিরে পেতে  সে মোতালিবের বাড়িতে উঠেছে । এখন আমি আমার অধিকার ও সন্তানের অধিকার  চাই।এ বিষয়ে স্থানীয়  ইউপি সদস্য সেন্টু মিয়া জানান, মদিনা সহজ- সরল একজন এতিম মেয়ে । তার সাথে অবৈধ মেলা- মেশা করায় সে এখন ৭/৮ মাসের অন্তঃসত্ত্বা । আমি চাই সে যেন  তার অধিকার  ও সঠিক বিচার পাই। এ বিষয়ে  মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার তাসনিম জানান,শোনছি মদিনার সাথে  একই এলাকার মোতালিব অবৈধ মেলা- মেশা করায় সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। তবে এ বিষয়ে  কোন লিখিত অভিযোগ  পেলে আইনগত ব্যবস্থা  নেয়া হবে।

এ বিষয়ে ভৈরব  উপজেলা  নির্বাহী কর্মকর্তা সাকিলা বিনতে মতিনের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।এ বিষয়ে ভৈরব থানার অফিসার ইনচার্জ  মোঃ শফিকুল ইসলাম জানান, এ বিষয়ে  কোন লিখিত অভিযোগ  পাননি। অভিযোগ  পেলে  আইনগতভাবে  ব্যবস্থা নেয়া  হবে।

এ বিষয়ে মোতালিবের বড় ভাই জানান,মদিনাকে তার বাড়িতে আশ্রয়  দেয়া হয়েছে । তার ভাই বাড়িতে ফিরে এলে তার সাথে  বিয়ে দেয়া হবে।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com