রাজশাহীর বাগমারা ভ্রাম্যমান আদালতের অভিযান


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২, ২০২১, ৮:২৭ অপরাহ্ণ /
রাজশাহীর বাগমারা ভ্রাম্যমান আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ বাজারে  ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এতে ব্যবসায়ীসহ মোটর সাইকেল চালকের নিকট থেকে ২৩ হাজার ৪শত টাকা জরিমানা আদায় করা হয়।

আজ ২ ফেব্রুয়ারী( মঙ্গলবার) বেলা ১১ টার দিয়ে এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান।

প্রয়োজনীয় কাগজপত্র বিহীন মটর সাইকেল চালানোর দায়ে সড়ক পরিবহণ আইন ২০১৮ এর (১০৪) ধারায় ৬ জন মটর সাইকেল চালকের নিকট থেকে ৩ হাজার ৪ শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মুদি দোকানে অভিযান পরিচালিত হয়েছে এ সময় ট্রেড লাইসেন্স সহ প্রয়োজনীয় কাগজপত্রাদীর মেয়াদ না থাকায় ভোক্ত অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (৩৮) ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত। এদিকে বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবৈধ ভাবে ব্যাটারি চালিত চার্জর ভ্যান রেখে যানজট সৃষ্টি করার কারনে তাদের ভ্যানের চাবি নিয়ে নেন। পরে এরকম ভাবে ভ্যান রেখে যানজট সৃষ্টি করবেনা বলে ওয়াদা করায় তাদেরকে ছেড়ে দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান বলেন, মটর সাইকেলের চালক সহ গাড়ির প্রয়োজনীয় কাগজপত্রাদী সহ ব্যবসায়ীদের কাছ থেকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ও সড়ক পরিবহণ আইনে জরিমানা আদায় করা হয়েছে। সেই সাথে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com