নাচোলের লক্ষণপুর জামে মসজিদ ও মাদ্রাসা কমিটি ঘুচিয়ে দিয়েছে গ্রামের দূর্নাম


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মার্চ ১৬, ২০২১, ২:৫৪ পূর্বাহ্ণ /
নাচোলের লক্ষণপুর জামে মসজিদ ও মাদ্রাসা কমিটি ঘুচিয়ে দিয়েছে গ্রামের দূর্নাম
 মাত্র ১০ বছর পূর্বেই উপজেলার নাচোল ইউনিয়নের লক্ষণপুর গ্রামের নাম শুনলেই মানুষ মাদকের আখড়া  নামে পরিচিতি ছিল। কিন্তু ওই গ্রামের সুইডেন প্রবাসী আলহাজ্ব তরিকুল ইসলাম(সুইডেন হাজী), নাচোল পৌরসভার লাইসেন্স পরিদর্শক আহসান হাবিব, সাবেক ইউপি সদস্য ও লক্ষণপুর কওমী মাদ্রাসার সহ-সভাপতি আতাউর রহমান এবং অবসরপ্রাপ্ত সেনা সদস্য লুৎফর রহমানের আপ্রাণ চেষ্টায় গ্রামের পশ্চিমে প্রতিষ্ঠা করেছেন পশ্চিম লক্ষণপুর জামে মসজিদ ও হাফেজীয়া মাদ্রাসা ও পূর্বপাশে লক্ষণপুর কওমী মাদরাসা।
যুবসমাজের প্রতিনিধি নিয়ে প্রতিষ্ঠা করেছেন লক্ষণপুর মাদক নির্মূল কমিটি। চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার লক্ষণপুর গ্রামের জামে মসজিদ ও মাদরাসা কমিটি গ্রামবাসীর সহায়তায় ঘুচিয়ে দিয়েছেন গ্রামের দূর্নাম। লক্ষণপুর এখন আর মাদকের আখড়া নয়। এখন আদর্শ গ্রাম। ওই গ্রামের পশ্চিম লক্ষণপুর জামে মসজিদে নারী মুসুল্লীরাও নামাজ আদায় করছেন। ওই গ্রামেই কওমী মাদরাসায় ইসলামী শিক্ষায় জীবন গড়তে হেফজ্ শিক্ষা গ্রহণ করছে শিশুরা।
 পূর্বের বদনাম ঘুচিয়ে উপজেলার সদর ইউনিয়নের লক্ষণপুর গ্রামকে একটি আদর্শ গ্রাম হিসেবে গড়ে তুলতে কঠোর ও অক্লান্ত পরিশ্রম করেছেন সুইডেন হাজী, আহসান হাবিব, আতাউর রহমান ও লুৎফর রহমান। তাঁদের চেষ্টায় ওই গ্রামে কোন মাদকসেবী, মাদক কারবারী ও মাদক প্রস্তুতকারী নেই। তাঁরা গ্রামবাসীর সহায়তায় প্রতিষ্ঠা করেছেন লক্ষণপুর মাদক নির্মূল কমিটি।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com