হাতীবান্ধায় চেয়ারম্যান পদে সাদাত-সিমা দম্পতির মনোনয়নপত্র জমা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২৪, ৫:৩১ পূর্বাহ্ণ /
হাতীবান্ধায় চেয়ারম্যান পদে সাদাত-সিমা দম্পতির মনোনয়নপত্র জমা
মাজারুল ইসলাম, লালমনিরহাট প্রতিনিধি :
আগামী ৮ মে অনুষ্ঠিত হবে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন।
সেই নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন সাদাত-সিমা দম্পতি।
গতকাল সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলা আওয়ামী লীগের সদ্য পদত্যাগ করা সাংগঠনিক সম্পাদক ও পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল আলম সাদাত স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। একই উপজেলায় চেয়ারম্যান পদে তার স্ত্রী শাহানা ফেরদৌসী সিমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
স্বামী-স্বীর মনোনয়ন জমা দেওয়ায় এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। অনেকেই আবার ডামি প্রার্থী হিসেবে স্ত্রীকে রাখা হয়েছে বলে দাবী করছেন।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ রাশেদ খান বলেন, স্বামী-স্ত্রী একই পদে মনোনয়ন দাখিল করেছেন।
আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল। স্বামী-স্ত্রী নির্বাচনে থাকবেন কি না তা দেখতে হলে প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।
পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল আলম সাদাত জানান, প্রতিপক্ষরা আমার মনোনয়ন বাতিলের চেষ্টা করছে। তাই আমার স্ত্রীকে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছি। যাচাই-বাচাইয়ে আমার মনোয়নপত্র বৈধ হলে স্ত্রীর মনোয়নপত্র প্রত্যাহার করা হবে। আর আমার মনোনয়ন বাতিল হলে আমার স্ত্রীই হবে উপজেলা চেয়ারম্যান প্রার্থী।
স্থানীয়রা জানিয়েছেন, পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদাত নির্বাচনকে কেন্দ্র করে নানামুখী চাপে রয়েছে এবং ইউপি চেয়ারম্যান পদথেকে পদত্যাগ না করায় তার মনোনয়ন বাতিল হলে স্ত্রীকে দিয়ে নির্বাচন করবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com