২৫ বছরের না বলা কথা ৭ মিনিটে সংসদে বললেন এমপি টুকু


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৪, ৮:২০ পূর্বাহ্ণ /
২৫ বছরের না বলা কথা ৭ মিনিটে সংসদে বললেন এমপি টুকু

রেজাউল করিম আলআমিন, বরগুনা জেলা প্রতিনিধি।

গত ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিযোগিতা করে সংসদীয় আসন ১০৯ বরগুনা (১) আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বরগুনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক সভাপতি এবং বরগুনা সরকারি কলেজের সাবেক নির্বাচিত ভিপি (২ বার), বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সদ্য ঘোষিত বরগুনা জেলা আওয়ামী লীগের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা গোলাম সরোয়ার টুকু।

গোলাম সরোয়ার টুকু সদ্য অনুষ্ঠিত মহান জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনা এবং বক্তব্য প্রদান করেন।
বক্তব্যে তিনি বরগুনা জনপদের মাটি ও মানুষের ২৫ বছের অপূরনীয় না বলা কথাগুলো ৭ মিনিটে সংসদে তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই ভাইরাল হয়েছেন, এবং সেই সাথে উক্ত জেলার সাধারণ জনগণ সংসদ সদস্য টুকুকে প্রসংশায় ভাসিয়েছেন।

বক্তব্যের শুরুতেই গোলাম সরোয়ার টুকু প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন, নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য।

তিনি মাননীয় স্পিকারকে বলেন, আমি যে একালা থেকে জনগণের পবিত্র ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে মহান সংসদে কথা বলার সুযোগ পেয়েছি সেই একই এলাকা থেকে ২০০১ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি নির্বাচিত হয়েছিল।তখন আমি বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলাম এবং আমার সৌভাগ্য হয়েছিল শেখ হাসিনার নির্বাচন পরিচালনার একজন নগন্য কর্মী হতে পেরে।
কিন্তু আমার সংসদীয় আসনের অন্যতম একটি এলাকা হচ্ছে তালতলী।
তালতলী একটি অজপাড়াগাঁ ছিল কিন্তু শেখ হাসিনা সেটিকে উপজেলায় উন্নীত করেছেন তবে আমরা যখন রাস্তা দিয়ে গাড়িতে চলাচল করি মনে হয় রাক্ষসী অথবা পায়রা, বিষখালী নদীর উত্তাল ঢেউ।
মাননীয় স্পিকার, আজ দুঃখের সাথে বলতে হয়, যে এলাকার মানুষের বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ভোট দেওয়ার সৌভাগ্য হয়েছিল সে এলাকার মানুষের এতো দুঃখ, দূর্দশা, করুণ অবস্থা থাকবে কেন?
যেখানে সারা বাংলাদেশ এখন উন্নয়নের মাইলফলক সেখানে বরগুনার মানুষের এত মানবিক বিপর্যয় থাকবে কেন?
বক্তব্য শেষে তিনি বলেন, আমি বরগুনায় পাবলিক বিশ্ববিদ্যালয় চাই, হাসপাতালে ডাক্তার চাই, কলেজে শিক্ষক চাই, আলতলী কমিউনিটি সেন্টার চাই, তালতলী কোর্ট চাই, রেজিস্ট্রি অফিস চাই, এবং ব্যাপক নদী ভাঙ্গনে কৃষিজমি আজ বিলুপ্তের পথে — আমি নদী ভাঙ্গন রোধের দাবি জানাই।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com