নজরুল বিশ্ববিদ্যালয় যাবে হাল্টপ্রাইজ বোস্টন সামিট আমেরিকায়


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০২৪, ৩:৪০ পূর্বাহ্ণ /
নজরুল বিশ্ববিদ্যালয় যাবে হাল্টপ্রাইজ বোস্টন সামিট আমেরিকায়
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
শিক্ষার্থীদের নোবেলপ্রাইজ খ্যাত হাল্ট প্রাইজের গ্লোবাল রাউন্ড “হাল্টপ্রাইজ বোস্টন ২০২৪ সামিট” এর জন্য নির্বাচিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের টিম ফ্যালকন। সারাবিশ্বের প্রায় ১০০+ দেশের ১০ হাজারটি দল থেকে মাত্র ৩৬০টি দল এই রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছে। তার মধ্যে আছে নজরুল বিশ্ববিদ্যালয়ের টিম ফ্যালকন।
দলটির সদস্যরা হলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ১৭তম আবর্তনের শিক্ষার্থী নাহিয়ান আলম তাসিন, হুমায়রা নুজহাত মাশুকি ও কুন্তলা বিশ্বাস।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) হাল্টপ্রাইজ ফাউন্ডেশন থেকে দেওয়া এক ইমেইলে নির্বাচিত হওয়ার বার্তা পাঠানো হয় প্রতিযোগীদেরকে। গত ৩ ফেব্রুয়ারি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজ অনক্যাম্পাস রাউন্ড গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। ৬ষ্ঠ বারের মতো অনুষ্ঠিত হওয়া হাল্টপ্রাইজ ক্যাম্পাস রাউন্ডে চ্যাম্পিয়ন হয় টিম ফ্যালকন। চ্যাম্পিয়ন টিম ফ্যালকন পরবর্তী ধাপে রিজিওনাল রাউন্ডে অনলাইনে অংশ নিয়ে সর্বশেষ গ্লোবাল রাউন্ডের জন্য নির্বাচিত হয়। এসময় তারা এসডিজির সতেরোটি লক্ষমাত্রার শর্ত পূরণ করে নিজেদের সামাজিক ব্যবসায় আইডিয়া উপস্থাপন করে।
উল্লেখ্য প্রতিবছর টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বিভিন্ন প্রতিপাদ্যের মাধ্যমে আয়োজিত হয় শিক্ষার্থীদের ‘নোবেল প্রাইজ’খ্যাত হাল্ট প্রাইজ। হাল্ট প্রাইজের এবারের প্রতিপাদ্য ‘আনলিমিটেড’। বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে হাল্টপ্রাইজ – বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করে থাকে।  ২০১৮ সাল থেকে এই প্রতিযোগিতাটির অনক্যাম্পাস রাউন্ড আয়োজন করে আসছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com