পীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ৪:১৫ পূর্বাহ্ণ /
পীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত
রতন মিয়া, পীরগঞ্জ (রংপুর) : রংপুরের পীরগঞ্জে উপজেলায় যথাযোগ্য মর্যদার মধ্য দিয়ে ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়।
সকালে সূর্যদয়ের সাথে ৩১ তোপধ্বনীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী শুরু হয়। এরপর কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার পীরগঞ্জে সাংসদ সদস্য স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীরর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক তাজিমুল ইসলাম শামীম এরপর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন পক্ষে  পুষ্পমাল্য অর্পণ করে শহিদদের শ্রদ্ধা জানান।

আনুষ্ঠানিভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শহীদের সালাম গ্রহণ শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।  গতকাল ( ২৬ মার্চ) মঙ্গলবার সকালে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসানের সভাপতিত্বে ও তুলারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুজ্জামান সুমন এর সঞ্চালনায় প্রধান অতিথরে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা আরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক সহ উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও জাতীয় প্রিন্ট পত্রিকার সংবাদকর্মী প্রমুখ। এ সময় উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com