পীরগঞ্জ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২৪, ১:৩৮ পূর্বাহ্ণ /
পীরগঞ্জ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

মোঃ রতন মিয়া ; পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা:

তীব্র তাপদাহ থেকে বাঁচতে ও টেকসই উন্নয়ন অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী রংপুর জেলার পীরগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ্ আল-মানুন কাওছার রতন ও পৌর ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান সাগরের নেতৃত্বে শহীদ মিনার এলাকায় বিভিন্ন  চত্বরে ২৫০ টি গাছ রোপণের মাধ্যমে  কর্মসূচি শুরু করা হয়।

এ সময় উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম রাকিব এবং পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহেদ প্রধান সহ  কলেজ ছাত্রলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন।

উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা   বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে পীরগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগ কেন্দ্রীয় শহীদ মিনারে বৃক্ষ রোপণের মাধ্যমে কর্মসূচি শুরু করে।

এ ছাড়াও তারা বলেন, জলবায়ু পরিবর্তন জনিত কারণে দেশব্যাপী তীব্র তাপপ্রবাহে জীবন যাত্রায় বিরুপ প্রভাব পড়েছে। কঠিন হয়ে পড়েছে জীবিকা নির্বাহ করা। কঠিন এই পরিস্থিতিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা পীরগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছি।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com