ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলদের মনোনয়ন ফরমপত্র জমা 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ণ / ০ Views
ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলদের মনোনয়ন ফরমপত্র জমা 
মোঃ পারভেজ হাসান,ঠাকুরগাঁও বিশেষ প্রতিনিধিঃ
 ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা পৌরসভা চতুর্থ ধাপের পৌর নির্বাচনকে ঘিরে স্বতঃস্ফূর্তভাবে দলীয় প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন উপজেলা নির্বাচন অফিসে। এসময় দেখা যায় দলীয়প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীরা নিজ নিজ সমর্থক ও ভোটারদের নিয়ে মিছিল সহ মনোনয়ন ফরম জমা দিতে আসেন নির্বাচন অফিসে।
নির্বাচন অফিসার আঁখি সরকার জানান মেয়রপদে ১২জন মনোনয়ন ফরম কিনেছেন এবং ১২জনই জমা দিয়েছেন। তবে ৩জন দলীয় ফর্মে মেয়রপদে জমা দিয়েছেন তারা হলেন সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক আ’লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে , মাহমুদুন্নবী পান্না বিশ্বাস বিএনপির মনোনীত প্রার্থী  ধানেরশীষ প্রতীকে, এবং জাতীয়পার্টির দলীয়প্রার্থী ব্যবসায়ী আলমগীর হোসেন লাঙ্গল প্রতীক নিয়ে।
তবে দলীয় প্রার্থীদের বিপরীতে এবার ৯জন স্বতন্ত্র প্রার্থী মেয়রপদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এরা হলেন উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান পৌরমেয়র আলমগীর সরকার, গতবারের আ’লীগের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছাত্রনেতা মোকারম হোসাইন, সাবেকমেয়র মোখলেছুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মরহুম আবুল কাশেমের ছেলে নওরোজ  কাউষার কানন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাবেক ভিপি রফিউল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও রাণীশংকৈল উপজেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি মরহুম নুরুল ইসলামের ছেলে রোকনুল ইসলাম ডলার, পৌর আ’লীগের সদস্য ও পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক  সাধন বসাক, আওয়ামীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী ইস্তেকার আলী, এবং বিশিষ্ট হোটেল ব্যবসায়ী সমাজ সেবক আব্দুল খালেক।
কাউন্সিল’র পদে ৩৪ জন মনোনয়ন ফরম কিনেছেন ও জমা দিয়েছেন ৩৩ জন। মহিলা সংরক্ষিত আসনের ১৩ জন মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন ১৩ জনই।
নির্বাচন অফিসার আঁখি সরকার বলেন নির্বাচন সুষ্ঠ নিরপেক্ষ করার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে।কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে ভ্রাম্যমাণ আদালতে এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এবার রানীশংকৈল পৌরসভায় ভোটার সংখ্যা ১৪৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৩১২ জন এবং মহিলা ভোটার ৭৩৯০ জন।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com