কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন: আস্থায় মাহবুবুজ্জামান আহমেদ।


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০২৪, ৩:৪৭ পূর্বাহ্ণ /
কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন:  আস্থায় মাহবুবুজ্জামান আহমেদ।

লালমনিরহাট প্রতিনিধি– উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ ও প্রচারণা অব্যাহত রয়েছে। 

সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলা পরিষদ নির্বাচন সুস্ট ভাবে সম্পূর্ণ হলে কালিগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বিপুল ভোট ব্যবধানে বিজয় লাভ করবেন বলে সাধারণ ভোটাররা মনে করেন। যে কারনে মাহবুবুজ্জামান সাধারন ভোটারের আস্থায় পরিনত হয়েছেন- 

তৃণমুল নেতাকর্মীর সাথে নিবিড় সম্পর্ক- মাহবুবুজ্জামান বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অগাধ বিশ্বাস ও আস্থা নিয়ে তার আদর্শ বুকে ধারন করে ১৯৭৭ সালে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির মধ্যদিয়ে রাজনৈতিক জীবনের হাতেঘড়ি ঘটে। রাজনৈনিক জীবনের ৪৬ বছরে তিনি বিভিন্ন সময় বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের দায়িত্ব পালন করেছেন সফলতার সহিত। বর্তমানে তিনি লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহ সভাপতির পদে দায়িত্বরত রয়েছেন। এলাকার তৃনমুল আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে রয়েছে তার নিবিড় যোগাযোগ ও সম্পর্ক। এ বিষয়ে স্থানীয়রা বলেন,,,তিনি তৃনমুল আওয়ামী লীগের প্রাণ। তাকে ব্যথিত তৃনমুল আওয়ামী সংগঠিত করা সম্ভব নয়।  গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে যার প্রমান মেলে।

দলীয় আনুগত্যে অবিচল: মাহবুবুজ্জামান আহমেদ তার রাজনৈতিক জীবনে কোনদিন দলীয় সিদ্ধান্তের বাইরে যাননি। তার রাজনৈতিক আনুগত্যের প্রমান মিলে সবর্শেষ ২০২২ সালে ২২ শে সেপ্টেম্বর কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলনে মধ্যদিয়ে। উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  ও  বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত উপজেলা পরিষদ নির্বাচনে পরপর ২বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হয়েও আওয়ামী লীগের আভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে তাকে  দাওয়াত করা না হলেও তিনি ৫ হাজার নিজ কর্মী সমর্থক নিয়ে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার লক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান কে শুভেচ্ছা জানিয়ে সম্মেলন স্থলে মঞ্চের সামনে মাটিতে বসে  তিনি তাদের বক্তব্য শুনেন এটা দলের প্রতি তার আনুগত্যের বহি:প্রকাশ বলে মনে করছেন দলীয় নেতাকর্মীগণ। 

করোনা কালীন সময়ে  সহায়তা– সারাদেশ যখন বৈশ্বিক করোনা নামক ভাইরাস আতঙ্কে মানুষ আতঙ্কিত। এ সময়ে মানুষ যখন কর্মহীন হয়ে খাদ্য সংকটে দিন কাটাচ্ছিল, দেশের অনেক রাজনৈতিক নেতা, এমপি, মন্ত্রীরা যখন করোনা আতঙ্কে নিজ নির্বাচনী এলাকামুখী হননি, খাদ্য সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়াননি ঠিক এমনি সময় মাহবুবুজ্জামান আহমেদ করোনা কে  ভয় না করে জয়ের লক্ষে ঘর হতে রাস্তায় নেমে পড়েন জীবনের ঝুঁকি নিয়ে। তিনি করোনা মোকাবেলায় রাস্তায় নেমে সাধারণ মানুষের মাঝে মাস্ক,  স্যানিটাইজেশন, সাবান বিতরন করেন, তার উপজেলা পরিষদ হতে বিভিন্ন হাটবাজার গুলোতে  হাত ধোয়ার ব্যবস্থা করেন। উপজেলার মানুষ করোনা কালীন সময়ে করোনা রোগীরা যাতে অক্সিজেন সংকটে না করে সেজন্য তিনি অতিরিক্ত  অক্সিজেনের ব্যবস্থা করতে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি অক্সিজেন কনসালটেশন  মেশিন স্থাপন করেন। করোনা কালীন সময়ে দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা যেন লেখাপড়া হতে ঝড়ে না পড়ে সেজন্য তিনি অনলাইন শিক্ষা কার্যক্রম  চালু করেন এবং উপজেলা পরিষদ হতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাস চালু রাখতে মোবাইল, ট্রিপট, সহ যাবতীয় সামগ্রী সহায়তা করেন। এছাড়াও তিনি খাদ্য সহায়তা নিয়ে অসহায় কর্মহীন  মানুষের পাশে দাঁড়িয়েছেন। 

 জনপ্রতিনিধি হিসাবে অর্জিত সাফল্য–  মাহবুবুজ্জামান আহমেদ ২০১৪ এবং ২০১৯ সালে  দুইবার  কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি  ১৯৯৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত কালীগঞ্জের  তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান   ছিলেন। মাহবুবুজ্জামান আহমেদ শিক্ষানুরাগী ব্যক্তি। তিনি ৫ বার লালমনিরহাট জেলা পর্যায়ে এবং ৩ বার রংপুর বিভাগীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক লাভ করেন। 

মাহবুবুজ্জামান আহমেদ তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থাকার সময় জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান হিসেবে ২০১২ সালে  সিঙ্গাপুর ও মালয়েশিয়া সরকারি খরচে সফর করেন। এছাড়াও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সরকারি খরচে  ২০১৫ সালে শিক্ষা সফরে তিনি জার্মানী, সুইজারল্যান্ড, স্পেন, চেক প্রজাতন্ত্র ও পর্তুগাল রাস্ট্র সফর করেন। এ আসনে আর কোন জনপ্রতিনিধি এ ধরনের সরকারী সুযোগ পাননি বলে জানা যায়।  দলমতের বাহিরে ব্যক্তির গ্রহনযোগ্যতা- দলমতের বাহিরে মাহাবুবুজ্জামান আহমেদ এর ব্যক্তিগ্রহন যোগ্যতায় সবার থেকে এগিয়ে রয়েছেন বলে মন্তব্য করেন স্থানীয় ভোটাররা।  তারা মনে করেন, মাহবুবুজ্জামান আহমেদ এমন একজন মানুষ যিনি দলমতের বাহিরে সবার পছন্দের একজন ব্যক্তি। সেক্ষেত্রে এবারও তিনি উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করবেন বলে সাধারন মানুষের প্রত্যাশা।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com