কালীগঞ্জের পল্লীতে ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২০, ৭:৩১ অপরাহ্ণ /
কালীগঞ্জের পল্লীতে ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

১২ নভেম্বর ( বৃহস্পতিবার) বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার পল্লীতে অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও জাতীয় খেলা হা-ডু-ডু। উপজেলার মদাতী ইউনিয়নের মনিরাবাদ মাদ্রাসা মাঠে বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভীড় জমান বিভিন্ন এলাকার হাজার দর্শক।

নবান্নের ধান কাটার আগ মুহূর্তে এলাকার মানুষকে আনন্দ দিতে মনিরাবাদ যুব সমাজের আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে লালমনিরহাট জেলা জজ কোর্টের এ্যাডভোকেট মশিউর রহমান বলেন, মাদক সবার আগে প্রভাব ফেলে একটি দেশের তরুণ প্রজন্মের ওপর। মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে খেলাধুলার বিকল্প নেই। তাই দিন বদলের বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমরাও ঐতিহ্যবাহী হারিয়ে যাওয়া পুরনো দিনের খেলাধুলার মাধ্যমে মাদক থেকে এই প্রজন্মকে দূরে রাখতে এই আয়োজন। আমি আয়োজকদের সাধুবাদ জানাই।

খেলায় মদাতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী। আরোও উপস্থিত ছিলেন, জেলা বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম মিঠু, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল মালেক   সহ নুরুন্নবী হিরু, আসাদুজ্জামান আসাদ, মতিয়ার রহমান, জাকিরুল হক রানা, জাফর ইকবাল, কামরুজ্জামান কানু, আসাদুল হাবিব মজনু, খাজা মঈন উদ্দিন প্রমুখ।

জাতীয় খেলা হা-ডু-ডু উপভোগ করতে আসা দর্শকরা ভীষণ খুশি। গ্রাম-বাংলার ঐতিহ্য ধরে রাখতে ও যুব সমাজকে বিপথ থেকে ফেরাতে খেলামুখী করতে এ ধরনের আয়োজন আরো করার দাবি তাদের।

খেলো শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। খেলাটি পরিচালনা কমিটির দায়িত্বে ছিলেন, মতাদী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হারুন উর রশিদ এবং উপজেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ক্রীড়ামোদী ছাত্রনেতা আশরাফুল ইসলাম রাজু।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com