নড়াইলে জাতীয় সাইক্লিং প্রতিযোগিতার উদ্বোধন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মার্চ ৯, ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ণ /
নড়াইলে জাতীয় সাইক্লিং প্রতিযোগিতার উদ্বোধন
নড়াইল জেলা প্রতিনিধি।
বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজা বলেছেন, নিজে একজন খেলোয়াড় হিসেবে বিশ্বাস করি যে খেলোয়াড়রা প্রতিদিন হারলেও জেতার জন্য আবার নতুন করে মাঠে নামে। শুক্রবার (৮ মার্চ) নড়াইল শহরের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে বঙ্গবন্ধু ৪৩তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
জাতীয় সংসদের এ হুইপ বলেন, খেলোয়াড়রা যখন আন্তর্জাতিক পর্যায়ে খেলবেন, তখন দেশের লাল-সবুজের পতাকাকে তুলে ধরবেন। যা কিছু করবেন, এ পতাকার জন্য করবেন। যারা এখানে আছেন মনে রাখবেন, যারা খেলোয়াড় তারা প্রতিদিন হারে। কিন্তু পরের দিন সকালে আবার জেতার জন্য মাঠে নামে। আমি হয়ত আজকে হারব, কিন্তু কালকে আবার যখন মাঠে নামব, তখন জেতার জন্যই নামব। যদি আবারও হেরে যাই, পরশু দিন আবার খেলব জেতার জন্য।
তিনি আরও বলেন, আমি সবসময় বিশ্বাস করি যে মানুষের জীবনে যতগুলো গুরুত্বপূর্ণ পার্ট আছে, তার মধ্যে অন্যতম হচ্ছে খেলাধুলা। কারণ, খেলাধুলার মুখ্য উদ্দেশ্য খেলোয়াড় হওয়া না। যারা ছোটবেলা থেকে খেলাধুলা করে সবাই খেলোয়াড় হয় না। কেউ টপ ক্লাস ইঞ্জিনিয়ার হয়, কেউ ডাক্তার কিংবা পুলিশ, জেলা প্রশাসক বা বিভিন্ন জায়গায় যেতে পারে। খেলাধুলা দু’টি কারণে জরুরি। তার মধ্যে একটি হচ্ছে স্বাস্থ্যরক্ষা আর দ্বিতীয়টি হচ্ছে সুন্দর মনের অধিকারী হওয়ার জন্য। প্রত্যেককে নির্দিষ্ট একটা সময় পর্যন্ত খেলাধুলা করা উচিত।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি ও সাবেক মন্ত্রী পরিষদের সচিব কবির বিন আনোয়ার, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মেহেদি হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমানসহ আরও অনেকে।
উল্লেখ্য, বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় তিন দিনব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত মোট ২৮ দল অংশগ্রহণ করে।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com