খানসামায় ক্যানেল সংস্কারে কৃষক সমাবেশ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জুলাই ২২, ২০২৩, ৬:৪৩ অপরাহ্ণ /
খানসামায় ক্যানেল সংস্কারে কৃষক সমাবেশ
জসিম উদ্দিন;খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ-দিনাজপুরের খানসামায় দীর্ঘ প্রায় ১০ বছর ধরে গোয়ালডিহি ইউনিয়নের নলবাড়ী বিল হতে দুবলিয়া গ্রাম পর্যন্ত প্রায় ৬-৭ কিলোমিটার দৈর্ঘ্যে জলাবদ্ধতার ফলে ২ হাজার একর জমি অনাবাদি হয়ে থাকতো। । এই সমস্যা নিরসন করে অনাবাদি জমি আবাদি করার লক্ষ্যে ইউনিয়ন পরিষদের উদ্যোগে গোয়ালডিহি নলবাড়ী বিল হতে সোনার মন্ডব ভায়া যোতরঘু পর্যন্ত ক্যানেল সংস্কারের জন্য কৃষকদের সাথে মতবিনিময় ও সার্বিক বিষয়ে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২১ জুলাই) বিকেলে সোনা মন্ডব সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৬নং গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটনের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন ইউপি সদস্যগণ, অতিথি ও কৃষকরা বক্তব্য রাখেন।
এ সময় সমাবেশে রঙ্গত চন্দ্র রায় নামে এক কৃষক বলেন, এই দোলায় আমার এক বিঘা জমি রয়েছে। দীর্ঘদিন ধরে চাষাবাদ না হওয়ায় কষ্টে সংসার চালাতে হয়। শম্ভুনাথ নামে অবসরপ্রাপ্ত এক সহকারী অধ্যাপক তাঁর বক্তব্যে বলেন, সরকার যখন প্রতি ইঞ্চিতে জমিতে চাষাবাদের কথা বলছে ঠিক তখনও জলাবদ্ধতায় শত শত একর জমি অনাবাদি রয়েছে। এই অবস্থা নিরসনের জন্য ইউনিয়ন পরিষদের মহতি উদ্যোগে সাধুবাদ।
সংশ্লিষ্ট ইউপি সদস্য নুর ইসলাম (বগি) ও বিমল রায় তাদের বক্তব্য বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করার পরেও কোন অগ্রগতি না হওয়ায় ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই অঞ্চলের মানুষের চোখেমুখে স্বস্তির নিঃশ্বাস দেখা গেছে।
ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন বলেন, জনগণের ভোগান্তি লাঘবে দীর্ঘদিন ধরে চেষ্টা করে যাচ্ছি কিন্তু উর্দ্ধতন কারো সাড়া না পাওয়ায় ইউনিয়ন পরিষদের উদ্যোগে ক্যানেল সংস্কারের উদ্দেশ্য কার্যক্রম শুরু করা হল। এই কাজ সফল করতে ক্যানেলের পার্শ্ববতী জমির মালিক ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সহযোগিতা কামনা করছি।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com