১৫ দিনের রিমান্ডে সুচি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৪, ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ণ / ০ Views
১৫ দিনের রিমান্ডে সুচি

আমদানি রপ্তানি আইন লঙ্ঘন ছাড়াও একাধিক মামলায় অং সাং সু চিকে রিমান্ডে নিয়েছে মিয়ানমার পুলিশ। সোমবার ক্ষমতাচ্যুত হওয়ার পর এবার আঁচ করা যাচ্ছে কি বিপদে পড়েছেন স্টেট কাউন্সেলর।

বুধবার মিয়ানমারের আদালতে পুলিশের দায়ের করা এক মামলার নথিপত্রের তথ্য থেকে প্রকাশ পায় তাঁর রিমান্ডে থাকার তথ্য। ক্ষমতাচ্যুত রাষ্ট্রনায়ক ও ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির পার্টির নেতা সু চি বিদেশ থেকে আমদানিকৃত ওয়াকিটকিসহ বিভিন্ন অবৈধ যোগাযোগের সরঞ্জাম ব্যবহার করতেন বলে অভিযোগ পুলিশের। অনুমোদনহীন যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মামলার অভিযোগের তথ্য-প্রমাণ সংগ্রহের জন্যেই তাঁকে রিমান্ডে রাখা প্রয়োজন বলে নথিতে উল্লেখ রয়েছে।

বিবিসি জানায়, সোমবার সেনাবাহিনীর হাতে স্টেট কাউন্সেলর ও প্রেসিডেন্টসহ ক্ষমতাসীন দলের নেতারা আটক হওয়ার পর থেকেই এসব মামলা দেওয়া শুরু হয়। সু চির সঙ্গে আটক প্রেসিডেন্ট উইন মিন্টের বিরুদ্ধে করোনা মহামারি চলাকালীন জনসমাগম বন্ধের নির্দেশ বাতিলের মাধ্যমে আইন লঙ্ঘনের অভিযোগ করেছে পুলিশ।

উইন মিন্টের বিরুদ্ধে দুর্যোগ মোকাবিলার আইন লঙ্ঘন ও গাড়িবহর নিয়ে নির্বাচনী প্রচার চালিয়ে আইন লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে। স্টেট কাউন্সেলর আর প্রেসিডেন্ট দুজনকেই ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রিমান্ডে রাখা হবে। যদিও এখন পর্যন্ত সু চি কিংবা উইন মিন্টের পক্ষ থেকে কোন বিবৃতি পাওয়া যায়নি।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com